খুলনায় জানমালের নিরাপত্তার বিভাগীয় সভা অনুষ্ঠিত

487

জানমালের নিরাপত্তার বিভাগীয় সভা অনুষ্ঠিত

ব্যুরো চীফ, খুলনা

নিরাপত্তা সম্পর্কে সার্বিক সচেতনতা বৃদ্ধি ও জানমালের নিরাপত্তা সংক্রান্ত বিভাগীয় সভা আজ দুপুরে  খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় মাদক, বাল্যবিবাহ, নিরাপদ খাদ্য, সড়ক দুর্ঘটনা, অবৈধ স্থাপনা উচ্ছেদ ও দুর্নীতি বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ এর বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার পাশাপাশি মসজিদের ইমাম এবং অন্যান্য ধর্মীয় নেতাদের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধিতে কার্যকর ব্যবস্থা গ্রহণে ইসলামিক ফাউন্ডেশনকে অনুরোধ করা হয়। সভায় বাল্যবিবাহের সাথে জড়িত কাজী এবং পুরোহিতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশনাও প্রদান করা হয়।
সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ক্ষতিগ্রস্ত রাস্তা দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট বিভাগ সমূহকে নির্দেশ দেন বিভাগীয় কমিশনার।

অবৈধ স্থাপনা অপসারণ বিষয়ে সভাপতি বলেন যে কোন ধরণের অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যাপারে সরকার বদ্ধ পরিকর। ভূমিমন্ত্রী নিজে উপস্থিত থেকে অনেক বড় বড় অবৈধ স্থাপনা উচ্ছেদ করছেন। খুলনাতেও অবৈধ উচ্ছেদ অভিযান চলছে। তিনি একইভাবে খুলনা বিভাগের অন্যান্য জেলাতেও অভিযান পরিচালনার নির্দেশ দেন।

বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া আরো বলেন, দুর্নীতির বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। আপনারা কেউ নিজে দুর্নীতি করবেন না এবং অধঃস্তন কাউকে দুর্নীতি করতে দিবেন না।

সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার, অতিরিক্ত ডিআইজি, কেএমপির ভারপ্রাপ্ত কমিশনার, জেলা প্রশাসকসহ বিভাগীয় পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধানরা উপস্থিত ছিলেন।