বিএনপি উপজেলা নির্বাচনে অংশ নেয়ার সাহস হারিয়ে ফেলছে : হাছান মাহমুদ

332

জাতীয় নির্বাচনের মত উপজেলা নির্বাচনেও নিজেদের পরাজয়ের আশংকায় বিএনপি অংশ নেয়ার সাহস হারিয়ে ফেলছে বলে বলে মন্তব্য করেছন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডীর রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার উপ কমিটির সভা শেষে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেয়াটা বিএনপির আত্মহননের মতো সিদ্ধান্ত ছিল। এবারও উপজেলা নির্বাচনে যদি তারা অংশ না নেয় তাহলে সেটিও তাদের আত্মহননের মতো সিদ্ধান্ত হবে। নির্বাচনে অংশ কে নেবে, কে নেবে না, এটা তাদের একান্ত ব্যক্তিগত ব্যাপার। এসময় তিনি বলেন, বিএনপি দলগতভাবে নির্বাচনে অংশ না করলেও তাদের অনেক নেতাই নির্বাচন করবে।

হাছান মাহমুদ বলেন, বিএনপির নির্বাচন নিয়ে বক্তব্য সব সময় নাচতে না জানলে উঠান বাঁকার মতো। ৩০ ডিসেম্বরের নির্বাচনে বিএনপির যে ধস নামানো পরাজয় হয়েছে, এরপর তারা আসলে নির্বাচনে যাওয়ার সাহসই পাচ্ছে না। এটিই হচ্ছে মূল বিষয়।
প্রচার কমিটিকে আবারও পুনর্গঠিত করে বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, সাবেক ছাত্রনেতা সুজাতুর রহমান, মাসুদুর রহমান এবং সালাউদ্দিন রিপনকে প্রচার উপ কমিটির সদস্য করা হয়েছে বলেও জানান তথ্যমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও শেখ তন্ময় প্রমুখ।