মেক্সিকোয় তেলের পাইপ বিস্ফোরণে নিহত ২০

539

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর হিদালগো প্রদেশে একটি তেলের পাইপ বিস্ফোরণে কমপক্ষ ২০ জন নিহত হয়েছেন। সেখানকার সরকার জানিয়েছে, মানুষজন যখন কন্টেনাইরে তেল ভরছিল তখন সন্দেহভাজন চোরের দল সেটি ফাটিয়ে দেয়। খবর দ্য গার্ডিয়ানের।

মেক্সিকান টেলিভিশন ফুটেজে দেখা গেছে, মেক্সিকোর উত্তরাঞ্চলীয় শহর ত্লাহুয়েলিলপান পৌরসভায় শুক্রবার রাতের আকাশে আগুন দেখা গেছে। এসময় মানুষজন সাহায্যের জন্য চিৎকার ও কান্নাকাটি করছিল।

হিদালগো প্রদেশের গভর্নর ওমর ফায়াদ মেক্সিকান টেলিভিশনকে বলেছেন, আমি প্রাথমিকভাবে যে খবর জেনেছি তা খুবই গুরুতর। আমাকে বলা হয়েছে ২০ জন লোকের মৃত্যু হয়েছে, তারা পুড়ে কালো হয়ে গেছে।

তেল নিতে গিয়ে নিজের ও পরিবারের জীবনকে হুমকির মুখে না ফেলতে টুইটারে মানুষজনের প্রতি আহ্বান জানিয়েছেন ফায়াদ। তিনি বলেন, ত্লাহুয়েলিলপানে যা ঘটেছে, তা আর কখনও ঘটা উচিত নয়।

এদিকে এর আগে দিনের শুরুতে আরেকটি ভিন্ন টেলিভিশন ফুটেজে দেখা যায়, একটি পাইপলাইন গিয়ে ঝর্ণার মতো তেল বের হচ্ছে এবং মানুষজন কন্টেইনার নিয়ে তেল সংগ্রহের চেষ্টা করছে।

অন্যদিকে ওই ঘটনার পর মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাদোর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি ভুক্তভোগীদের সাহায্যে ‘পুরো সরকারকে’ ঘটনাস্থলে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওবরাদোর ক্ষমতা গ্রহণের পর তেল চোরদের বিরুদ্ধে বড় ধরনের অভিযান শুরু করেন। সূত্র : আরটিভি অনলাইন