গণধর্ষণের ঘটনায় ড. কামালের উদ্বেগ

550

নোয়াখালীর সূবর্ণ চরের গণধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। আজ এক বিবৃতিতে তিনি বলেন, নোয়াখালীর সূবর্ণ চরের ৪ সন্তানের জননীর উপর মধ্যযুগীয় কায়দায় বর্বরোচিত লোমহর্ষক ঘটনায় আমি গভীর উদ্বেগ ও উৎকণ্ঠা প্রকাশ করছি। এই ঘটনা জাতি হিসেবে আমাদেরকে অত্যন্ত হেয় প্রতিপন্ন করেছে। কোন গণতান্ত্রিক দেশে এমন ঘটনা কল্পনাও করা কঠিন। সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন গণমাধ্যমের সূত্র মতে ৩০শে ডিসেম্বর রোববার নির্যাতনের শিকার এই নারী তাঁর নিজ এলাকার একটি ভোট কেন্দ্রে নিজের পছন্দের প্রতীকে ভোট দিতে চাইলে, ক্ষমতাসীন আওয়ামী সন্ত্রাসীরা তাকে নৌকা প্রতীকে ভোট দিতে বলে। ওই মহিলা তাদের কথায় সায় না দিয়ে নিজের পছন্দের প্রতীকে ভোট দিয়ে বাহির হলে সন্ত্রাসীরা তাকে দেখে নেওয়ার হুমকি দেয়।

সরকার এ ঘটনাকে ধামাচাপা দেয়ার চেষ্টা করে কার্যত: সন্ত্রাসী ধর্ষকদের পালিয়ে যেতে সাহায্য করেছে। পুলিশ বাদীর কথিত মতে হুকুমের আসামীসহ আনেকের নাম বাদ দেয়াতে আমি ক্ষোভ প্রকাশ করছি। একই সঙ্গে অনতিবিলম্বে তাদের আইনের আওতায় আনার দাবী করছি।

ড. কামাল বলেন, এই ঘটনা আমাদের গণতান্ত্রিক অধিকার, মৌলিক মানবাধিকার ও মত প্রকাশের স্বাধীনতাকে হুমকির সম্মুখিণ করেছে এবং এতে আমরা ভীষণ ভাবে ক্ষুব্ধ, উদ্বিগ্ন ও মর্মাহত।