গণভবনে নির্বাচনী আচারনবিধি লঙ্ঘন হয়নি : ইসি রফিকুল

528

প্রশাসনে রদবদলে আগ্রহী নয় নির্বাচন কমিশন। তবে কমিশন কর্মকর্তাদের পেশাদারিত্বের দিকে বেশি নজর দিবে। আজ শুক্রবার কমিশনার রফিকুল ইসলাম তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন। তিনি বলেন, প্রশাসনে এখনই রদবদলের কোন পরিকল্পনা আমাদের নেই। এর মূল কারণ হচ্ছে পেশাদারিত্ব। আমরা অধিক গুরুত্ব দিচ্ছি তাদের পেশাদারিত্বের বিষয়ে। তবে কোন কর্মকর্তা পেশাদারিত্বের পরিচয় দিতে ব্যর্থ হলে আমরা ব্যক্তিগতভাবে তার বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করবো। এমনকি কেউ কোন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আনলে আমরা তা গুরুত্বের সঙ্গে বিবেচনা করবো।
গণভবনে সেনাবাহিনীর সাবেক কর্মকর্তাদের নিয়ে প্রধানমন্ত্রীর আয়োজন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে কি না প্রসঙ্গে রফিকুল ইসলাম বলেন, এটা আচরণবিধি লঙ্ঘন হয়নি। কারণ তিনি এখনো দেশের প্রধানমন্ত্রী। আর গণভবন ওনার বাসভবন। তিনি তার বাসভবনে যে কারো সঙ্গে দেখা করতে পারেন। তবে সরকারি গণভবনে বসে নির্বাচনী কোন প্রচারণা করা যাবে না। কেউ যদি নির্বাচনী প্রচার সংক্রান্ত অভিযোগ প্রদান করে তবে আমরা বিষয়টি খতিয়ে দেখবো।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রফিকুল ইসলাম বলেন, কমিশন কোন ধরণের চাপে নেই। নির্বাচন কমিশন সকল বিষয় খুব গুরুত্ব দিয়ে দেখছে। পোলিং এজেন্ড থেকে শুরু করে মনোনয়ন প্রত্যাশী সকল প্রার্থীদের ব্যাপারেই গুরুত্ব দেয়া হচ্ছে।