আজ থেকে শুরু জাতীয় পার্টির মনোনয়নের ফরম বিক্রি শুরু

419

আজ রোববার সকাল থেকে ৩০০ আসনেই মনোনয়ন ফরম বিক্রি শুরু করে জাতীয় পার্টি।
সকালে রাজধানীর গুলশানের ইমানুয়েলস কনভেনশন হলে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করেন দলটির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ। পরে তিনি নিজের জন্য তিনটি সংসদীয় আসনের ফরম সংগ্রহ করেন।

আগামী ২৩ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আর মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ১৯ নভেম্বর পর্যন্ত।

মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম উদ্বোধন করে সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ বলেন, তাঁরা ক্ষমতায় যেতে প্রস্তুত। বেশি করে ফরম কিনতে জাতীয় পার্টির নেতা–কর্মীদের আহ্বান জানান তিনি। তিনি বলেন, জাতীয় পার্টি অনেক ঘাত–প্রতিঘাত সহ্য করে অগ্রসর হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ থেকে জাতীয় পার্টির যাত্রা শুরু হলো। শেষ হবে নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতা গ্রহণের মধ্য দিয়ে। অনেক ঘাত–প্রতিঘাতের মধ্য দিয়ে জাতীয় পার্টি টিকে আছে। সবার পূর্ণ সহযোগিতা থাকলে নির্বাচনে বিজয়ী হবে জাতীয় পার্টি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কো–চেয়ারপারসন ও সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি দেশবাসীর কাছে জাতীয় পার্টির প্রতীক লাঙ্গলে ভোট চান। তিনি বলেন, দেশ ও দেশের মানুষের সেবার সুযোগ চায় জাতীয় পার্টি। তাঁর দল ক্ষমতায় এলে উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখবে।

৩০০ আসনে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলেও আজকের অনুষ্ঠানে জাতীয় পার্টির নেতাদের বক্তব্যে জোটগত নির্বাচনের বিষয়টিও বারবার সামনে আসে। বিএনপি নেতৃত্বাধীন জোট নির্বাচনে যাওয়ার ঘোষণা দেওয়ায় অনুষ্ঠানে নেতাদের বক্তব্যে জোটগত নির্বাচনের ক্ষেত্রে ছাড় দেওয়ার কথাও বলেন। আবার বিগত নির্বাচনের চেয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের কাছ থেকে এবার বেশি আসন নেওয়ার কথাও বলেন কোনো কোনো নেতা। তবে এইচ এম এরশাদ আজকের অনুষ্ঠানে জোটগত নির্বাচন নিয়ে কিছু বলেননি।

আজ যাঁরা মনোনয়ন ফরম কিনলেন:

মনোনয়ন ফরম বিক্রি কেন্দ্র করে গুলশানের ইমানুয়েলস হল ও আশপাশের সড়কে দলটির নেতা-কর্মীদের সরব উপস্থিতি চোখে পড়ে। উৎসবমুখর পরিবেশে প্রার্থীরা তাঁদের সমর্থন–কর্মীদের নিয়ে সেখানে উপস্থিত হন। মনোনয়নপ্রত্যাশী নেতারা বাদ্য বাজনা ও মিছিল নিয়ে ভিড় করেন সেখানে।

জাতীয় পার্টির মনোনয়ন ফরমের দাম ধরা হয়েছে ২০ হাজার টাকা। ফরম বিক্রি কবে নাগাদ শেষ হবে সে সম্পর্কে আজ জানানো হয়নি।

ফরম বিক্রি কার্যক্রম উদ্বোধন শেষে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে ঢাকা-১৭, রংপুর-৪ এবং নারায়ণগঞ্জের রুপগঞ্জ আসনে প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এরপরই এরশাদের স্ত্রী ও পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ ময়মনসিংহ-৪ আসনে প্রার্থী হতে মনোনয়ন ফরম নেন।

এ ছাড়া আজ প্রথম দিনেই দলটির প্রথম সারির অনেক নেতাই মনোনয়ন ফরম কিনেছেন। এদের মধ্যে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ এবং পটুয়াখালী-৪ আসনের জন্য, লালমনিরহাট-৪ আসন থেকে প্রার্থী হতে দলীয় মনোনয়ন ফরম নিয়েছেন এরশাদের ছোট ভাই জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের।

এর বাইরে সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা ঢাকা-৪, কাজী ফিরোজ রশীদ ঢাকা-৬, এস এম ফয়সল চিশতী ঢাকা-১১, শফিকুল ইসলাম সেন্টু ঢাকা-১৩, জিয়াউদ্দিন আহমেদ বাবলু চট্টগ্রাম-৯, খালেদ আকতার লালমনিরহাট-১, লিয়াকত হোসেন খোকা নারায়ণগঞ্জ–৪ ও জহিরুল আলম রুবেল মানিকগঞ্জ-৩ আসনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেন।