উৎসব মুখর পরিবেশে আওয়ামীলীগের মনোনয়ণ ফরম বিক্রি শুরু : প্রথম দিনে বিক্রি ১৭শ

407

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরদিন গতকাল শুক্রবার সকাল থেকে আওয়ামী লীগ মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহ করে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফরম বিক্রির উদ্বোধন করেন। দলীয় মনোনয়ন ফরম কেনার জন্য সারা দিনই দলের ধানমন্ডি কার্যালয়ে ছিল নেতা, মনোনয়নপ্রত্যাশী ও কর্মীদের উপচে পড়া ভিড়। সৃষ্টি হয় উৎসবের আমেজ।

সন্ধ্যা সাতটায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ সাংবাদিকদের বলেন, প্রথম দিনে ১ হাজার ৭০০ মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। পাঁচজন ফরম জমাও দিয়েছেন।

দলীয় প্রধান শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া) আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেন ওবায়দুল কাদের। পরে তিনি ফরমটি দলের ধর্মবিষয়ক সম্পাদক শেখ আবদুল্লার কাছে হস্তান্তর করেন। শেখ হাসিনার জন্য কেনা অন্য ফরমটি কোন আসনের, তা পরে জানানো হবে বলে জানান ওবায়দুল কাদের। এ ছাড়া জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর জন্য রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের মনোনয়ন ফরম ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার কাছে হস্তান্তর করেন ওবায়দুল কাদের।

দলীয় সভাপতি শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহ। ধানমন্ডি কার্যালয় এলাকায় উৎসবের আমেজ।

পরে ওবায়দুল কাদেরের জন্য নোয়াখালী-৫ আসনের একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থ থাকলেও তাঁর জন্য ফরম সংগ্রহ করেন তাঁর ভাই। সিলেট–১ আসনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের পক্ষে ফরম সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ২৫ হাজার থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা করা হয়েছে। দলের নির্বাচন পরিচালনা কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি করতে আটটি বিভাগের জন্য আটটি বুথ খোলা হয়েছে। ধানমন্ডিতে দলটির বর্ধিত কার্যালয়ের দোতলা ও তিনতলা থেকে মনোনয়ন ফরম কিনছেন মনোনয়নপ্রত্যাশী ব্যক্তিরা। সারা দে‌শ থে‌কে মনোনয়নপ্রত্যাশীরা তাঁদের কর্মী-সমর্থকদের নিয়ে আসায় সারা দিনই ধানমন্ডি কার্যালয়ে ছিল ভিড়।