ফকিরহাট-কাটাখালি সংবাদ

363

কাটাখালী হাইওয়ে থানার
নিরাপদ সড়ক দিবস অনুষ্ঠিত

বাগেরহাটের কাটাখালী হাইওয়ে থানা পুলিশের উদ্যোগে আইন মেনে চলবো নিরাপদ সড়ক গড়ব এই প্রতিপাদ্য বিষয় নিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ পালন উপলক্ষে ব্যাপক কর্মসূচি পালন করেছেন। গতকাল সোমবার ১টায় মহা-সড়কের পার্শ্বে ব্যানার ফেষ্টুনী ও লিফলেট বিতরন করেন। এর আগে বিভিন্ন যানবাহনের চালক শ্রমিকদের নিয়ে একটি র‌্যালীও করেছেন। র‌্যালিটি কাটাখালী বাসস্ট্যান্ডের প্রধান প্রধান সড়ক ও গুরুত্বপূর্ণ মোড় প্রদিক্ষন করে। এসময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপ-পুলিশ পরির্দশক (এসআই) মলয় রায় এর নের্তৃত্বে এএসআই ছগির হোসেন, এএসআই খালিদ হোসেন, এ টি এস আই জাহাংগীর হোসেন সহ থানার সদস্যরা ও দুই শতাধিক চালক শ্রমিকরা উপস্থিত ছিলেন। ####

                                                            লকপুরে জনগনের অধিকার সুনিশ্চিতের লক্ষে সভা
ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে তৃনমূলের জনগনের অধিকার সুনিশ্চিত করার মাধ্যমে একটি শক্তিশালি ইউনিয়ন পরিষদ গঠন ও জনগনকে ক্ষমতায়িত করে সুশাসন প্রতিষ্ঠা করার লক্ষে সকল জনগনের অংশ গ্রহনে উন্মুক্ত ওয়ার্ড সভা ও ভিজিডি কার্ড বাছাই অনুষ্ঠান গতকাল সোমবার সকালে ৫নং ওয়ার্ডের জাড়িয়া ইসলামিয়া দাখিল মাদ্রসা মাঠে অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য মোঃ ফিরোজুল ইসলাম খান এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, লখপুর গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও ইউপি চেয়ারম্যান মোঃ আবুল হোসেন। ইউপি সচিব মোঃ মোয়াজ্জেম হুসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য মোঃ বজলুর রহমান মোড়ল, সংরক্ষিত মহিলা সদস্যা তাসলিমা বেগম লতা, সমাজসেবক আসপিয়ার হোসেন মোড়ল, ইকরামুল হক বাবুল, মাওঃ শামসুর রহমান,মাওঃ মোস্তফা মোহম্মদ কামাল, অসিম ঘোষ, মধুসুধন ঘোষ ও মুনসুর খান। সভায় সকলের অংশ গ্রহনে ভিজিডি কার্ডের খসড়া তালিকা প্রনায়ন করা হয়। এছাড়াও ৭নং ওয়াডের্র ভট্টখামার সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ ৪,৬, ৭,৮ ও ৯,ওয়ার্ডে অনুরুপ উন্মুক্ত সভা অনুষ্ঠিত হয়েছে।

                                                                      ফকিরহাটে ৩দিনের ব্যবধানে ৭টি গরু চুরি
ফকিরহাট উপজেলার সর্বত্র কৃষকের গোয়াল ঘর হতে গরু চুরির হিড়িক পড়েছে। কৃষকরা রাত জেগে পাহারা দিয়েও গরু চুরি রোধ করতে পারছেন না। এঅবস্থায় তারা দিশেহারা হয়ে পড়েছেন। জানা গেছে, গত তিন দিনের ব্যাবধানে শুধুমাত্র টাউন নওয়াপাড়া এলাকা হতে ৪কৃষকের গোয়াল ঘর হতে ৭টি গরু চুরি হয়েছে। এদের মধ্যে বরুন কুমার দের ৩টি, আব্দুল্লাহ ভুইয়ার ২টি, আহম্মদ আলীর ১টি ও সুজিত কুমার দাশের ১টি সহমোট ৭টি গরু চুরি হয়েছে। একেরপর এক ধারাবাহিক ভাবে কৃষকের গোয়াল ঘর হতে এসমস্ত গরু চুরি হওয়ায় তারা দিশেহারা হয়ে পড়েছেন।

                                                      লখপুরের ক্যাবল ব্যাবসায়ীর মাতার ইন্তেকাল
বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন খুলনা শাখার প্রেসিডেন্ট ডাঃ শেখ বাহারুল আলম এর বড় বোন এবং লখপুর ভিশন এর প্রোপাইটার মোঃ তৌহিদুল ইসলাম তুহিন এর মাতা নুরুন্নাহার লায়লা বেগম (৭০) ইন্তেকাল করেছেন। রবিবার ভোর রাতে লখপুরের নিজ বাড়িতে তিনি ষ্টোক রোগে আক্রান্ত হলে তাকে খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে নিয়ে গেলে ভোর ৪টায় তিনি হাসপাতালে ইন্তেকাল করেন। মূত্যুকালে তিনি ১পুত্র ও ৩কন্যা সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তাঁর নামাজের জানাযা সোমবার যোহরবাদ অনুষ্ঠিত হয়েছে। পরে পারিবারিক গোর স্থানে তাঁকে দাফন করা হয়।