খুলনায় ১৪ দলের মহাসমাবেশ অনুষ্ঠিত

378

খুলনায় আজ শনিবার ১৪ দলের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, নির্বাচন হবেই; নির্বাচন কেউ ঠেকাতে পারবে না। যতই ড. কামাল হোসেন, বদরুদ্দোজা চৌধুরী ষড়যন্ত্র করুন, নির্বাচন হবেই। অনেক দল নির্বাচন করবে। আর নির্বাচনে না এলে বাটি চালান দিলেও বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না। খুলনা মহানগরীর শহীদ হাদিস পার্কে শনিবার বিকেলে ১৪ দলের মহাসমাবেশে এসব কথা বলেন তিনি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নৌকার পক্ষে ভোট প্রচারাভিযান প্রচারণা উপলক্ষে খুলনা মহানগর ও জেলা ১৪ দল এই মহাসমাবেশের আয়োজন করে। সমাবেশে সভাপতির বক্তব্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে উন্নয়ন হয়। উন্নয়নের ধারা বজায় রাখতে নৌকায় ভোট দিতে হবে। বিগত ৫ বছর খুলনার উন্নয়ন থমকে ছিল। খুলনার মানুষ তিলোত্তমা খুলনা চায়, জলাবদ্ধতামুক্ত খুলনা চায়। এ জন্য প্রধানমন্ত্রী মাত্র গত কয়েক দিনে প্রায় ১ হাজার ৪০০ কোটি টাকা খুলনার মানুষের উন্নয়নে বরাদ্দ দিয়েছেন।

খুলনা মহানগর ও জেলা ১৪ দল সমন্বয়ক ও খুলনা ২ আসনের সাংসদ মুহাম্মদ মিজানুর রহমান মিজান মহাসমাবেশ সঞ্চালনা করেন। উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের (এমএল) সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বেগম মন্নুজান সুফিয়ান ও এস এম কামাল হোসেনসহ ১৪দল ও আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ ।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সমাবেশে আরও বলেন, ‘আজ বাংলাদেশের জন্য এক গুরুত্বপূর্ণ সময়। সামনে নির্বাচন, এই নির্বাচন ’৭০–এর মতো গুরুত্বপূর্ণ নির্বাচন। সেদিন বঙ্গবন্ধু বলেছিলেন, আমাকে ভোট দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব। সেদিন বাঙালি বিভ্রান্ত না হয়ে নৌকায় ভোট দিয়েছিল বলে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এবারও নির্বাচন হবে সংবিধান মোতাবেক। সংবিধানের বাইরে নির্বাচনের কোনো সুযোগ নেই।’

বিএনপির উদ্দেশে নাসিম বলেন, ‘বিএনপিকে বলব, খেলায় ফাউল করবেন না। একবার ২০১৪ সালের নির্বাচনের খেলার মাঠ থেকে চলে গিয়েছিলেন। আপনাদের আমও গেছে, ছালাও গেছে। বুকের পাটা থাকলে নির্বাচনে আসেন, দেখা যাবে কে জেতে, কে হারে। কিন্তু ফাউল করলে জনগণ লাল কার্ড দেখিয়ে দেবে।’মেসি-নেইমার গোল মিস করলেও শেখ হাসিনা গোল মিস করবেন না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। তিনি বলেছেন, ‘খেলা হবে মাঠে, বাংলার মাঠে মাঠে খেলা হবে, ফাইনাল খেলা হবে। বিশ্বকাপে মেসি হয়তো গোল মিস করেছেন, নেইমার গোল মিস করেছেন কিন্তু আগামী নির্বাচনে ফাইনাল খেলায় শেখ হাসিনা গোল মিস করবেন না।’

বিএনপি চেয়ারপারসনের উদ্দেশে নাসিম বলেন, আওয়ামী লীগ সরকারের সময় বিডিআর বিদ্রোহের বিচার হয়েছে। জঙ্গি দমন করেছেন শেখ হাসিনা। বিএনপি কোনো হত্যার বিচার করেনি। তিনি বলেন, ‘খালেদা জিয়া আপনি আপনার স্বামী হত্যার বিচার করতে পারেননি। যিনি স্বামী হত্যার বিচার করতে পারেন না, তিনি কোনো হত্যার বিচার করতে পারেন না। আপনি জেলে গেছেন এর জন্য আমরা কেউ দায়ী না, আপনার দোষেই তা হয়েছে।’

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে নাসিম বলেন, শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই। তিনি নৌকার মালিক। তিনি যাঁকে মনোনয়ন দেবেন তাঁর পক্ষেই কাজ করতে হবে। সবাইকে একসঙ্গে নৌকার পক্ষে কাজ করতে হবে। নির্বাচনের জন্য প্রস্তুত হন, ঘরে ঘরে যাবেন, বাড়ি বাড়ি যাবেন, ভুল ভ্রান্তি হলে ভুল স্বীকার করে নেবেন। শেখ হাসিনা থাকলে উন্নয়ন হবে।

ভোটারদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের ভুল হতে পারে, তবে আপনারা ভুল করবেন না। যদি ভুল করেন, তারা যদি ক্ষমতায় আসে—বাংলাদেশ হবে জঙ্গির দেশ, দেশ হবে লোডশেডিংয়ের দেশ। উন্নয়ন বন্ধ হয়ে যাবে। শেখ হাসিনার সময় আলোকিত উন্নয়ন হয়েছে। এত উন্নয়নের পরও কেন আওয়ামী লীগের বাইরে ভোট দেবেন। আপনারা খুলনাবাসী মেয়র হিসেবে খালেককে যেমন বিজয়ী করেছেন, তেমনি আগামী গুরুত্বপূর্ণ নির্বাচনে খুলনার প্রতিটি সিটে নৌকাকে বিজয়ী করতে হবে। তিনি আরও বলেন, চক্রান্ত শুরু হয়ে গেছে। আওয়ামী লীগ যখনই সফল হয়, তখন চক্রান্ত শুরু হয়ে যায়। খালেদা জিয়াকে বিশ্বাস করবেন না। তিনি ক্ষমতায় এলে উন্নয়ন বন্ধ হয়ে যাবে।