শেহজাদ চার মাসের জন্য নিষিদ্ধ

477
Pakistan's Ahmed Shehzad walks back after his dismissal during their ICC World Twenty20 2016 cricket match against Bangladesh in Kolkata, India, Wednesday, March 16, 2016. (AP Photo/ Bikas Das)

সি আইএন টিভি ২৪ স্পোর্টস:

ডোপ আইন ভঙ্গ করায় চার মাসের জন্য ব্যাটসম্যান আহমেদ শেহজাদকে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চলতি বছরের ১০ জুলাই থেকে পাকিস্তানের এই ব্যাটসম্যানের নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে।
পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে নিষিদ্ধ ওষুধ সেবনের অভিযোগ প্রমাণিত হওয়ায় এই নিষেধাজ্ঞা পেলেন শেহজাদ। বেশ কয়েকবারই ডোপ পরীক্ষা করা হয়। প্রতিবারই পজিটিভ রেজাল্ট পাওয়া গেছে।
শেহজাদ পিসিবির অ্যান্টি ডোপিং আইনের দু’টি ধারা লঙ্ঘন করেছেন। আইন ভঙ্গ করার বিষয়টি মেনে নিলেও ইচ্ছাকৃত কোন কিছুই করেননি বলে জানান শেহজাদ।
তিনি বলেন, ‘কোনো ধরনের প্রতারণা বা পারফরম্যান্স ভালো না করার উদ্দেশ্যে এমন কাজ করা হয়নি।’
আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে চার মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন শেহজাদ। তার এই নিষেধাজ্ঞা শেষ হবে নভেম্বরের ১০ তারিখ। নিষিদ্ধ থাকা অবস্থায় পুনর্বাসনে থাকবেন শেহজাদ।
এ ব্যাপারে পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন, ‘নিষিদ্ধ কোন কিছু সেবনের ক্ষেত্রে কোন খেলোয়াড়কে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। আশা করবো ভবিষ্যতে খেলোয়াড়রা কোন প্রকার নিষিদ্ধ কিছু সেবন করবে না এবং নিজেদের ব্যাপারে সর্তক থাকবে।’