পথ খাবার পরিচ্ছন্নতা তদারকি কাজে নিয়োজিত শিক্ষার্থীদের মাঝে খুলনা সিটি মেয়রের ভাতা প্রদান

422

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক গতকাল বৃস্পতিবার বিকেলে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখে পথ খাবার বিক্রেতাদের স্বাস্থ্যসম্মত খাদ্য বিক্রয়, সংরক্ষণ ও পরিচ্ছন্নতা তদারকি কাজে নিয়োজিত শিক্ষার্থীদের মাঝে ভাতা প্রদান করেন।
শিশু-কিশোরদের নিরাপদ পথ খাবার নিশ্চিত করতে ইতোপূর্বে শিক্ষার্থীদের সমন্বয়ে তদারকি কমিটি গঠন করা হয় এবং তদরাকি কাজে উৎসাহিত করার জন্য তাদেরকে সিটি কর্পোরেশনের পক্ষ হতে এ ভাতা প্রদান করা হয়। সিটি মেয়র স্বাস্থ্য ঝুঁকি রোধে তদারকি কার্যক্রম আরো জোরদার করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। এছাড়া অনুষ্ঠানে নিরাপদ খাদ্য গ্রহণ ও পরিছন্নতা বজায় রাখার লক্ষ্যে শিক্ষার্থীদের করণীয় বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেয়া হয়।
কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালা’র সভাপতিত্বে অনুষ্ঠানে ভেটেরিনারী অফিসার ডা. মোঃ রেজাউল করিমসহ সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
এদিকে সকাল সাড়ে ৯টায় সিটি মেয়র নগরীর যশোর রোডস্থ ¯্রীম্প টাওয়ারে ‘প্রমোশন অব ডিজএ্যাবিলিটি ইনকুলুশন এ্যাট ওয়ার্ক প্লেস’’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতা করেন। বাংলাদেশ বিজনেস এন্ড ডিজএ্যাবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন), বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন (বিইএফ), ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) এবং ফ্রোজেন ফুডস এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশন যৌথভাবে এ সেমিনারের আয়োজন করে।
ফ্রোজেন ফুড এক্সপোর্টার এ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট শেখ আব্দুল বাকী’র সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহসভাপতি শরীফ আতিয়ার রহমান ও শ্রম অধিদপ্তরের খুলনা বিভাগীয় শ্রম পরিচালক মোঃ মিজানুর রহমান। সঞ্চালনার দায়িত্ব পালন করেন ফ্রোজেন ফুড এক্সপোর্টার এ্যাসোসিয়েশনের পরিচালক এস হুমায়ুন কবীর। পাওয়ার পয়েন্টের মাধ্যমে সেমিনারের মূল প্রতিপাদ্য উপস্থাপন করেন বাংলাদেশ বিজনেস এন্ড ডিজএ্যাবিলিটি নেটওয়ার্কের প্রোজেক্ট কো-অর্ডিনেটর মোঃ ইমরানুর রহমান ও ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশনের (আইএলও) ডিজএ্যাবিলিটি বিষয়ক কনসালট্যান্ট আলবার্ট মোল্লা। অন্যান্যের মধ্যে খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পরিচালক মফিদুল ইসলাম টুটুল, গোপী কৃষাণ মুন্দড়া, মোঃ আবুল হাসানসহ ব্যবসায়ী নেতৃবৃন্দ, হিমায়িত খাদ্য রপ্তানীকারকের সাথে সম্পৃক্ত ব্যক্তিবর্গ ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ সেমিনারে উপস্থিত ছিলেন।-খবরঃ বিজ্ঞপ্তির।